1. admin@sylheterkujkhobor.com : admin :
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১০:১৪ অপরাহ্ন
শিরোনাম :
হাওরে গোসল করতে গিয়ে শাশুড়ি ও অন্তঃসত্ত্বা পুত্রবধূর মৃত্যু লন্ডনে বসে মামলার হাজিরা দেন সিলেট কোর্টে খলিলের ফাঁস করা প্রশ্নে ৩ বিসিএস ক্যাডার, আতঙ্কে অন্যরাও বেরিয়ে আসছে থলের বিড়াল ব্যারিস্টার সুমনকে হত্যা নয় ফাঁদে ফেলে টাকা আদায় করতে চেয়েছিলেন সোহাগ ব্যারিস্টার সুমনকে ‘হ ত্যা র পরিকল্পনা’ : একজন পুলিশের জালে সিলেটে আগামী ৩ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা- আবহাওয়া অধিদপ্তর যুক্তরাজ্যে নির্বাচন: কোন দল কত আসন পেল? আবারো ফুঁসছে সুরমা-কুশিয়ারা কাটছে না বন্যার শঙ্কা সিলেটের কাস্টমস কমিশনার এনামুল হকের সম্পত্তি ক্রোকের নির্দেশ পর্তুগাল আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন’২৪ উপলক্ষে প্রস্তুতি সভা।

খুন হয়েছেন ইরানের খ্যাতিমান নির্মাতা দারিউস

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৫০ বার পঠিত

রানের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা দারিউস মেহেরজুই নিজগৃহে আজ খুন হয়েছেন। জানা গেছে, তার স্ত্রীও একই সঙ্গে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। এ হত্যাকাণ্ড সম্পর্কে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে হামলাকারীর পরিচয় এখনো জানা যায়নি। চলচ্চিত্র নির্মাতা দারিউস মেহেরজুইয়ের বয়স হয়েছিল ৮৩ বছর। নিউজ এজেন্সি আইআরএনএ- সেদেশের বিচার বিভাগের কর্মকর্তা হোসেইন ফাজেলির সূত্রে জানিয়েছে, মেহেরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদীফার গলায় ছুরির আঘাতের চিহ্ন দেখা গেছে। সূত্রটি আরও জানিয়েছে, নির্মাতার মেয়ে মোনা মেহেরজুই শনিবার রাতে দেশটির রাজধানী তেহরানের পশ্চিমে প্রায় ৩০ কিলোমিটার দূরবর্তী উপশহরের বাড়িতে তার বাবার সঙ্গে দেখা করতে গেলে মৃতদেহগুলো দেখতে পান। ইরানের কর্তৃপক্ষ এ হত্যাকাণ্ডের তদন্ত করছে বলে জানা গেছে। তবে হত্যার কোনো উদ্দেশ্য এখনো অনুমান করা সম্ভব হয়নি। এদিকে একটি সূত্র থেকে জানা গেছে, নির্মাতার স্ত্রী সাম্প্রতিক কয়েক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে হত্যার হুমকির অভিযোগ করেছিলেন।
চলচ্চিত্র নির্মাতা মেহেরজুই ১৯৭০ সালের শুরুর দিকে ইরানের চলচ্চিত্রে নতুন ধারা সৃষ্টি করেছিলেন। তিনি বাস্তববাদী ঘরানার সিনেমা তৈরি করতেন। মেহেরজুই ১৯৯৮ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে একটি সিলভার হুগো এবং ১৯৯৩ সালের সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একটি গোল্ডেন সিশেলসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছিলেন।মেহেরজুই ১৯৬৯ সালে ‘দ্য কাউ’ নামের একটি সিনেমা নির্মাণ করেন। এটি পরে অনেক স্বাধীন চলচ্চিত্র নির্মাতাকে সিনেমা তৈরিতে উৎসাহিত করে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x