1. admin@sylheterkujkhobor.com : admin :
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা কলেজছাত্রীকে ধর্ষণের পর শ্বাসরুদ্ধ করে হত্যা ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাউল পাগল হাসান

খুন হয়েছেন ইরানের খ্যাতিমান নির্মাতা দারিউস

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ৪২ বার পঠিত

রানের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা দারিউস মেহেরজুই নিজগৃহে আজ খুন হয়েছেন। জানা গেছে, তার স্ত্রীও একই সঙ্গে হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। এ হত্যাকাণ্ড সম্পর্কে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে হামলাকারীর পরিচয় এখনো জানা যায়নি। চলচ্চিত্র নির্মাতা দারিউস মেহেরজুইয়ের বয়স হয়েছিল ৮৩ বছর। নিউজ এজেন্সি আইআরএনএ- সেদেশের বিচার বিভাগের কর্মকর্তা হোসেইন ফাজেলির সূত্রে জানিয়েছে, মেহেরজুই ও তার স্ত্রী ওয়াহিদেহ মোহাম্মদীফার গলায় ছুরির আঘাতের চিহ্ন দেখা গেছে। সূত্রটি আরও জানিয়েছে, নির্মাতার মেয়ে মোনা মেহেরজুই শনিবার রাতে দেশটির রাজধানী তেহরানের পশ্চিমে প্রায় ৩০ কিলোমিটার দূরবর্তী উপশহরের বাড়িতে তার বাবার সঙ্গে দেখা করতে গেলে মৃতদেহগুলো দেখতে পান। ইরানের কর্তৃপক্ষ এ হত্যাকাণ্ডের তদন্ত করছে বলে জানা গেছে। তবে হত্যার কোনো উদ্দেশ্য এখনো অনুমান করা সম্ভব হয়নি। এদিকে একটি সূত্র থেকে জানা গেছে, নির্মাতার স্ত্রী সাম্প্রতিক কয়েক সপ্তাহ ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে হত্যার হুমকির অভিযোগ করেছিলেন।
চলচ্চিত্র নির্মাতা মেহেরজুই ১৯৭০ সালের শুরুর দিকে ইরানের চলচ্চিত্রে নতুন ধারা সৃষ্টি করেছিলেন। তিনি বাস্তববাদী ঘরানার সিনেমা তৈরি করতেন। মেহেরজুই ১৯৯৮ সালে শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে একটি সিলভার হুগো এবং ১৯৯৩ সালের সান সেবাস্তিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একটি গোল্ডেন সিশেলসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছিলেন।মেহেরজুই ১৯৬৯ সালে ‘দ্য কাউ’ নামের একটি সিনেমা নির্মাণ করেন। এটি পরে অনেক স্বাধীন চলচ্চিত্র নির্মাতাকে সিনেমা তৈরিতে উৎসাহিত করে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x