1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
শিরোনাম :
ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাউল পাগল হাসান আসন্ন উপজেলা নির্বাচনে মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তার প্রার্থিতা বাতিল তামাবিল স্থলবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম ২ দিন বন্ধ থাকবে নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলির পর গলা কেটে হত্যা ১৪৩১ কে স্বাগত জানিয়ে বর্নিল আয়োজনে সিলেটে নববর্ষ উদযাপন পর্তুগালে নানান আয়োজনের মধ্যে দিয়ে বাংলা বর্ষবরণ উদযাপন।

ইউক্রেনে নতুন তিন উপপ্রতিরক্ষামন্ত্রীর নাম ঘোষণা

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৩১ বার পঠিত

ইউক্রেনের নতুন প্রতিরক্ষামন্ত্রী রুস্তম উমেরভ বুধবার তিন উপপ্রতিরক্ষামন্ত্রীর নাম ঘোষণা করেছেন।

ফেসবুকে এক পোস্টে তিনি ঘোষণা দেন। ওই পোস্টে তিনি উপপ্রতিরক্ষামন্ত্রীদের পরিচয় তুলে ধরেছেন। তারা হলেন, ইউরি জিগির (অর্থনীতি বিষয়ক), নাতালিয়া কালমিকোভা (সামাজিক উন্নয়ননবিষয়ক), কাতেরিনা চেরনোগোরেঙ্কো (ডিজিটাল উন্নয়ন বিষয়ক)।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি সম্প্রতি দুর্নীতির অভিযোগে সাবেক প্রতিরক্ষামন্ত্রী ওলেক্সি রেজনিকভকে বরখাস্ত করার পর রুস্তম উমেরভ প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পান।

তিনি দায়িত্বে এসে প্রতিরক্ষা মন্ত্রণালয়কে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়েছেন। রুস্তম দায়িত্ব নেওয়ার পরই এ মাসের শুরুতে ইউক্রেনের ছয় উপপ্রতিরক্ষামন্ত্রীরকে বরখাস্ত করা হয়। সেই লক্ষ্যেই নতুন উপপ্রতিরক্ষামন্ত্রীদের নাম ঘোষণা করা হলো।

এদিকে মস্কো অভিযোগ করেছে, ক্রিমিয়ায় রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবহরের সদর দফতরে হামলায় ইউক্রেনকে সহযোগিতা করেছে কিয়েভের পশ্চিমা মিত্ররা।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, কোনও সন্দেহ নেই অত্যাধুনিক পশ্চিমা গোয়েন্দা ব্যবস্থা, ন্যাটোর উপগ্রহ ও গোয়েন্দা ব্যবহার করে এ হামলার পরিকল্পনা করা হয়েছে।

তিনি আরও বলেছেন, এমন সন্ত্রাসী কর্মকাণ্ডের একমাত্র উদ্দেশ্য হলো ইউক্রেনীয় সেনাবাহিনীর ব্যর্থ পাল্টা আক্রমণের ওপর থেকে মনোযোগ সরিয়ে নেওয়া, মানুষকে ভয় দেখানো এবং সমাজে আতঙ্ক ছড়ানো।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x