1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
ব্রিজের কাজ না করেই ১৫ লাখ টাকার বিল উত্তোলন করে নিজাম এন্টারপ্রাইজ চতুর্থ শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা, বিচার চাওয়ায় পিতার উপর হামলা দক্ষিণ সুরমা হোটেল-রেস্তোরা মালিক সমিতি’র নিয়মিত সভা অনুষ্ঠিত মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেলেন বাউল পাগল হাসান আসন্ন উপজেলা নির্বাচনে মোহাম্মদ ফখরুল ইসলাম শায়েস্তার প্রার্থিতা বাতিল তামাবিল স্থলবন্দরে ইমিগ্রেশন কার্যক্রম ২ দিন বন্ধ থাকবে নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলির পর গলা কেটে হত্যা ১৪৩১ কে স্বাগত জানিয়ে বর্নিল আয়োজনে সিলেটে নববর্ষ উদযাপন পর্তুগালে নানান আয়োজনের মধ্যে দিয়ে বাংলা বর্ষবরণ উদযাপন।

বলিভিয়ার পর ইসরাইলের বিরুদ্ধে আরও দুই দেশের কূটনৈতিক পদক্ষেপ

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩
  • ১২ বার পঠিত

দক্ষিণ আমেরিকার দেশ বলিভিয়া ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেছে। ফিলিস্তিনের গাজায় ইসরাইলের নির্বিচার হামলার কারণে মঙ্গলবার এ সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে প্রতিবেশী দেশ কলম্বিয়া এবং চিলিও গাজায় বেসামরিক মানুষের মৃত্যুর নিন্দা জানিয়ে ও যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে পরামর্শের জন্য তাদের রাষ্ট্রদূতদের প্রত্যাহার করেছে। খবর আলজাজিরার।

বলিভিয়ার ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী ফ্রেডি মামানি এক সংবাদ সম্মেলনে বলেন, বলিভিয়া গাজা উপত্যকায় সংঘটিত আগ্রাসী ও অসামঞ্জস্যপূর্ণ ইসরাইলি সামরিক হামলার নিন্দায় ইসরাইলি রাষ্ট্রের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নিয়েছে।

প্রেসিডেন্সির মন্ত্রী মারিয়া নেলা প্রাদাও বলেছেন, গাজায় মানবিক সাহায্য পাঠানো হবে। আরও বলেন, আমরা গাজা উপত্যকায় হামলা বন্ধ করার দাবি জানাচ্ছি, যা এ পর্যন্ত হাজার হাজার বেসামরিক মানুষের মৃত্যু ও ফিলিস্তিনিদের জোরপূর্বক বাস্তুচ্যুত করেছে।

এদিকে অবরুদ্ধ গাজা উপত্যকা পরিচালনাকারী সশস্ত্র সংগঠন হামাস বলিভিয়ার সিধন্তিকে স্বাগত জানিয়েছে। পাশাপাশি তেল আবিবের সঙ্গে তাদের সম্পর্ক স্বাভাবিক করেছে-এমন আরব দেশগুলোকেও একই কাজ করার আহ্বান জানিয়েছে।
ঐতিহাসিকভাবে লাতিন আমেরিকার কিছু দেশ ফিলিস্তিনির প্রতি সহানুভুতি দেখিয়েছে।

চিলির প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল বোরিক ইসরাইলকে আন্তর্জাতিক মানবিক আইনের অগ্রহণযোগ্য লঙ্ঘন এবং গাজার জনগণের সম্মিলিত শাস্তিনীতি অনুসরণ করার জন্য অভিযুক্ত করেছেন।

 




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x