1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

জঙ্গিবাদে জড়িত থাকার অভিযোগে জামায়াত আমির ডা. শফিকুরের ছেলে গ্রেফতার

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ১৭৭ বার পঠিত

ডেস্কঃ জঙ্গি জড়িত থাকার অভিযোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেফতার করা হয়েছে।

আজ বুধবার (৯ নভেম্বর) দুপুরে সিলেট থেকে তাকে গ্রেফতার করা হয় বলে একাধিক মূলধারার সংবাদমাধ্যম জানিয়েছে।

দৈনিক ঢাকা টাইমস ও দৈনিক আমাদের সময় পৃথক প্রতিবেদনে জানায়- বুধবার দুপুরে সিলেটে অভিযান চালায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) একটি টিম। এসময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কের দায়িত্ব পালন করা বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহকে গ্রেফতার করা হয়। তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সিটিটিসি জানায়, ২০২১ সালে আরাকানে রোহিঙ্গাদের পক্ষে জিহাদের জন্য রাখাইনের সশস্ত্র সংগঠন ‘আরসা’ ও ‘আরএসও’ উভয় সংগঠনের সঙ্গে যোগাযোগ করে হিজরত (একটি উদ্দেশ্য নিয়ে এক স্থান থেকে আরেক স্থানে গমন) করেন ডা. রাফাত। বান্দরবনের নাইক্ষংছড়ি সীমান্ত ‘আরএসও’ নেতাদের সঙ্গেও বৈঠকও করেন তিনি।

গত ১ নভেম্বর রাজধানীর সায়দাবাদ এলাকায় অভিযানে নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

তারা হলেন- সেজাদুল ইসলাম সাহাব তানিম ওরদে ইসা ওরফে আরাফাত ওরফে আনোয়ার ওরফে আনবির, জাহিদ হাসান ভূঁইয়া ও সৈয়দ রিয়াজ আহমদ। ৬ নভেম্বর তারা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। সেখানে এই তিনজন স্বীকার করেছেন, তারা প্রত্যেকেই উগ্রবাদী জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়ক ডা. রাফাত চৌধুরীর মাধ্যমে দাওয়াত প্রাপ্ত হন। এরই ধারাবাহিকতায় সিলেট থেকে রাফাতকে গ্রেফতার করা হয়।

জামায়াত আমিরের ছেলের গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন সিটিটিসির বোম্ব ডিসপোজাল ইউনিটের এডিসি রহমতউল্লাহ চৌধুরী।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x