1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:১১ অপরাহ্ন
শিরোনাম :

সিলেটে জেলা প্রশাসক পরিচয়ে মুঠোফোনে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ২২০ বার পঠিত

ডেস্কঃ সিলেট জেলা প্রশাসক পরিচয়ে বিভিন্ন মার্কেটের ব্যবসায়ী ও ব্যবসায়ী নেতৃবৃন্দের কাছে চাঁদা দাবি করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) দিনের বিভিন্ন সময়ে ইফতার মাহফিল আয়োজনের কথা বলে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করে অজ্ঞাত প্রতারক।

এ বিষয়ে সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো. আব্দুর রহমান রিপন সিলেট কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ৯৫৪) করেছেন।

জিডিতে তিনি উল্লেখ করেন, সোমবার দুপুর পৌনে ১টার দিকে অজ্ঞাত এক ব্যক্তি ০১৭৬৮০৯৭৮৭৬ মােবাইল নাম্বার থেকে আব্দুর রহমান রিপনের ব্যক্তিগত মােবাইল নাম্বারে কল দিয়ে নিজেকে সিলেট জেলা প্রশাসক পরিচয় দিয়ে সার্কিট হাউজে একটি ইফতার মাহফিলের আয়োজনের কথা বলে। এ সময় ব্যবসায়ী পরিষদের কাছ থেকে বড় অঙ্কের চাঁদা দাবি করে ওই ব্যক্তি। বিষয়টি রিপনের কাছে সন্দেহজনক মনে হলে তিনি তৎক্ষণাৎ জেলা প্রশাসক কার্যালয়ে উপস্থিত হয়ে বিষয়টি অবগত করেন এবং জানতে পারেন- তাকে যে ফোন নাম্বার থেকে কল করা হয়েছে সেটি জেলা প্রশাসকের নয় এবং এ বিষয়ে জেলা প্রশাসক মো. মজিবুর রহমান কিছুই জানেন না।

প্রতারণার বিষয়টি বুঝতে পেরে আব্দুর রহমান রিপন পরে কোতোয়ালি থানায় জিডি করেন।

মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি গণমাধ্যম-কে জানান, ‘আমার কাছ থেকে বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসক মহোদয় আমাকে জিডির পরামর্শ দেন এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দ্রুত এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করে এ প্রতারককে আইনের আওতায় নিয়ে আসার নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, আমার কাছে যখন ওই ব্যক্তি ফোন করে চাঁদা দাবি করে তখন ‘অন্যান্য ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে ১ ঘণ্টার মধ্যে আপনাকে জানাচ্ছি’ এ কথা বলায় আমার সঙ্গে খুব অসৌজন্যমূলক আচরণ করে এবং প্রতারকটি বলে- ‘আপনাকে মাত্র ২০-২৫ মিনিট সময় দিচ্ছি। এর ভেতরে এই বিকাশ (কল দেওয়া) নাম্বারে টাকা পাঠাতে হবে।’

রিপন আরও জানান, তিনি ছাড়াও নগরীর বিভিন্ন মার্কেটের সভাপতি ও বড় বড় ব্যবসায়ীদের কাছে ওই প্রতারক একইভাবে জেলা প্রশাসক পরিচয়ে ফোন করে চাঁদা দাবি করেছে। বিষয়টি নিয়ে ব্যবসায়ীরা শঙ্কিত।

এ বিষয়ে প্রশাসনকে দ্রুত পদক্ষেপ গ্রহণ এবং ওই প্রতারকের ফাঁদে পা না দেওয়ার জন্য ব্যবসায়ীদের প্রতি দাবি জানান আব্দুর রহমান রিপন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x