1. admin@sylheterkujkhobor.com : admin :
বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৪ পূর্বাহ্ন

আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া সেমিফাইনালের কে এই রেফারি

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ১২ ডিসেম্বর, ২০২২
  • ১০৬ বার পঠিত

২০২০ সালের উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালসহ ইতালিয়ান লিগ সিরি আ-তে ম্যাচ বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা আছে অরসাতোর।

আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের কোয়ার্টার ফাইনাল পরিচালনা করা স্পেনের লাহোজ রেফারিংয়ের জন্য ব্যাপক সমালোচিত হয়েছেন। দুই দলের আটজন করে খেলোয়াড় আর কোচিং স্টাফসহ মোট ১৮টি কার্ড দেখিয়েছিলেন লাহোজ।

ম্যাচের পর রেফারিং নিয়ে ক্ষোভ প্রকাশ করেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। এ ধরনের রেফারিকে বড় ম্যাচে দায়িত্ব না দেওয়ার অনুরোধও জানান ফিফাকে। আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ অভিযোগ করেন, নেদারল্যান্ডসকে জেতানোর সর্বোচ্চ চেষ্টা করে গেছেন ওই স্প্যানিশ রেফারি।

আরও পড়ুন

ফিফা সাধারণত ম্যাচের এক-দুই দিন আগে রেফারির তালিকা চূড়ান্ত করে। দ্বিতীয় রাউন্ড ও কোয়ার্টার ফাইনালে বিশ্রামে থাকা অরসাতোকে দেওয়া হলো শেষ চারের প্রথম ম্যাচের দায়িত্ব।

অরসাতোর পরিচালনা করা আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন পাঁচজন। এর মধ্যে চারজনই ছিল মেক্সিকোর।

আর্জেন্টিনার হয়ে একমাত্র হলুদ কার্ড দেখেন রাইটব্যাক গঞ্জালো মন্তিয়েল। ২৫ বছর বয়সী এই ডিফেন্ডার নেদারল্যান্ডসের বিপক্ষে আরেকটি হলুদ কার্ড দেখায় সেমিফাইনালে খেলতে পারবেন না। দুই হলুদ কার্ডের কারণে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলা হবে না মার্কোস আকুনিয়ারও।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x