1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন

কালিঘাটের ব্যবসা প্রতিষ্ঠানের গুদামে থেকে ৫ টন সয়াবিন তেল জব্দ

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ৫৮ বার পঠিত

সিলেট নগরীর পাইকারি বাজার কালিঘাটের একটি ব্যবসা প্রতিষ্ঠানের গুদামে অভিযান চালিয়ে ৫ টন সয়াবিন তেল জব্দ করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সদস্যরা। পরে জব্দকৃত এসব তেল সরকার নির্ধারিত দামে স্থানীয় ক্রেতাদের কাছে বিক্রি করা হয়। এসময় অবৈধভাবে তেল মজুতের দায়ে মজুদকারী প্রতিষ্ঠান মাহের ব্রাদার্সকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১০ মে) বেলা সাড়ে ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীতে অভিযান চালিয়ে সোয়াবিন তেল জব্দ ও জরিমানা করে ভোক্তা অধিকার সিলেট জেলা কার্যালয় পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ফখরুল ইসলাম। সঙ্গে ছিলেন সহকারী পরিচালক (মেট্রো) শ্যামল পুরকায়স্থ।


শ্যামল পুরকায়স্থ গণমাধ্যমকে বলেন, ‘ কালিঘাটস্থ মাহের ব্রাদার্স নামের একটি ব্যবসাপ্রতিষ্ঠানের গুদাম রয়েছে। ওই প্রতিষ্ঠানের গুদামে অবৈধভাবে সয়াবিন তেল মজুত রাখার সংবাদের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের একটি দল অভিযান পরিচালনা করে। অভিযানে সত্যতা মিলে। অভিযানকালে হাতেনাতে বিষয়টি ধরে তাদের গুদামে স্টক করে রাখা ৫ টন সয়াবিন তেল আমরা দাঁড়িয়ে থেকে বিভিন্ন দোকানি ও সাধারণ মানুষের কাছে বিক্রি করেছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে আরও ৩৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম লিটারে ৪৪ টাকা বাড়ানো হয় গত ৫ মে। দাম বৃদ্ধিতে এক লিটার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬০ টাকা থেকে বেড়ে ১৯৮ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৩৬ টাকা থেকে বেড়ে ১৮০ টাকা হয়েছে। আর সয়াবিন তেলের পাঁচ লিটারের বোতলের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯৮৫ টাকা। আগে এর দাম ছিল প্রায় ৭৬০ টাকা।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x