1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৪:৪৩ অপরাহ্ন

তারাবির নামাজে ভুল ধরা কেন্দ্র করে সংঘর্ষ, আহত ২

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ৭৪ বার পঠিত

ডেস্কঃ পাবনার ভাঙ্গুড়ায় তারাবির নামাজে সুরা তিলাওয়াতে ভুল ধরাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

খরব পেয়ে ভাঙ্গুড়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় আহত দুজন ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, তারাবির নামাজ চলাকালে মসজিদের ঈমাম রহমত উল্লাহ সুরা ইখলাস পড়ার সময়ে সিকান্দার নামে এক ব্যক্তি তার উচ্চারণে ভুল ধরেন। পরিপ্রেক্ষিতে স্থানীয় সালাম নামে এক ব্যক্তির সঙ্গে মন্তব্যকারী বাগবিতণ্ডায় জড়ান। সেখানে উপস্থিত সিকান্দারের ছেলে ফরহাদ সালামকে মারধর করতে চাইলে উপস্থিত মুসল্লিরা তাদের থামিয়ে দেন। এর পর পুনরায় নামাজ শুরু হলে ফরহাদ মসজিদ থেকে বাইরে গিয়ে তার ভাই সেলিম হোসেন, সাইফ আলী বিশ্বাস ও সেলিমের ছেলে বায়েজিদকে ডেকে মসজিদের সামনে নিয়ে এসে বাহির থেকে ভেতরে থাকা সালামকে হুমকি দিতে থাকেন।

আরও জানা যায়, এ সময় উপস্থিত মুসল্লিরা সালামকে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে মসজিদের বাইরে যেতে বাধা দেয়। পরে সালামের ভাই আক্কাস আলী ও সিদ্দীক সেখানে উপস্থিত বাহিরে থাকা ফরহাদ, সেলিম, সাইফ ও বায়েজিদের সঙ্গে মারামারি হয়। এতে ফরহাদ ও আক্কাস আলী আহত হন।

খবর পেয়ে ভাঙ্গুড়া থানা পুলিশের প্রায় আট সদস্যের একটি টিম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মারপিটে আহত আক্কাস আলী ও ফরহাদ বর্তমানে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

এ বিষয়ে সিকান্দারের ছেলে সেলিম হোসেন মুঠোফোনে যুগান্তরকে জানান, মসজিদের ভেতরে আমার বাবার সঙ্গে সালামের তর্কের জেরে তারা (সালাম ও তার ভাইয়েরা) এমনকি সালামের বাড়ির ভাড়াটিয়া মাসুম নামে এক ব্যক্তিও ফরহাদকে মারধর করেছে।

সালাম জানান, সিকান্দার দীর্ঘদিন ধরে মসজিদের এসে ঝামেলা করে। একইভাবে রোববার মসজিদে ইমামের ভুল ধরলে আমি তাকে নামাজ শেষে এ বিষয়ে কথা বলতে বলায় সেও তার ছেলে ফরহাদ মসজিদের ভেরতেই আমার ওপর চড়াও হয়। পরে তারা পরিবারের লোকজন ডেকে এনে আমার ভাইদের মসজিদের সামনে মারধর করে।

ভাঙ্গুড়া থানার ওসি ফয়সাল বিন আহসানের মুঠোফোনে উপপরিদর্শক সৌরভ কুমার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে।  কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি সোমবার স্থানীয় নের্তৃবৃন্দ বিষয়টি মীমাংসা করবেন বলে জানা গেছে। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x