1. admin@sylheterkujkhobor.com : admin :
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন
শিরোনাম :
দক্ষিণ সুরমায় গরু ছিনতাইয়ের ঘটনায় এক ছাত্রলীগ নেতাসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের ২০২৪/২৬ মেয়াদের কমিটি ঘোষনা সভাপতি ফুলর সাধারণ সম্পাদক নুরুল ৬ষ্ঠ উপজেলা নির্বাচনঃ দক্ষিণ সুরমায় ত্রিমুখী লড়াইয়ের আভাস জালালাবাদ থানা রিকশা ও রিকশাভ্যান শ্রমিক ইউনিয়নের মে দিবস পালন দক্ষিণ সুরমা রেস্তোরা মালিক সমিতি’র জরুরী সভা অনুষ্ঠিত গরম থেকে বাঁচতে ট্রাফিক পুলিশদের এসি হেলমেট দিলো পশ্চিমবঙ্গ সরকার দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সভায় শ্রমিকদের যথাযথ মুল্যায়নের দাবী দক্ষিণ সুরমা উপজেলা নির্বাচনে প্রচার প্রচারণায় এগিয়ে জুয়েল আহমদ যারা কথায় কথায় স্যাংশনস দেয় তারা ঘরে ঢুকে মানুষ হত্যা করে যুক্তরাষ্ট্রকে উদ্দেশ্য করে শেখ হাসিনা সিলেট সিটি কর্পোরেশনের কর্মচারীর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা

রোজার শারীরিক উপকারিতা অফুরন্ত

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ১৮০ বার পঠিত

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেছেন, রোজা রাখার ফলে শরীরের রোগজীবাণু ও ব্যাকটেরিয়া ধ্বংস হয়ে যায়, বিপাকীয় কার্যক্রম শক্তিশালী হয়, ক্যানসার কোষ ধ্বংস হয়।

সোমবার (২৮ মার্চ) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ‘রমজানের স্বাস্থ্যগত উপকারিতা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এতে অংশ নেন রাজধানীর দারুন্নাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার ১৩৫ জন শিক্ষার্থী।

মুনীর চৌধুরী বলেন, সারাদেশের চিকিৎসক, বিজ্ঞানী ও গবেষকরা প্রমাণ করেছেন- রোজার অফুরন্ত শারীরিক উপকারিতা রয়েছে। রোজা রাখার ফলে ক্যানসার কোষ ধ্বংস হয়। এমনকি গ্যাস্ট্রিক ও ডায়াবেটিস রোগীদেরও রোগের মাত্রা রোজার সময় হ্রাস পায়। এছাড়া শারীরিক স্থিতিশীলতা ফিরে আসে। রোজার মাধ্যমে মানুষ মহান আল্লাহ তালার সান্নিধ্য লাভ করে ও সমাজে গরিব মানুষের প্রতি সহানুভূতিশীলতা সৃষ্টি হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য ভ্রাম্যমাণ বিজ্ঞান ও জাদুঘর পরিদর্শনের আয়োজন করা হয়। এছাড়া বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে শিক্ষার্থীদের স্মারক উপহার দেওয়া হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x