1. admin@sylheterkujkhobor.com : admin :
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সিলেটে তিন ঘন্টা নগরবাসীকে ভূগিয়ে শ্রমিক অবরোধ প্রত্যাহার সিলেটে আয়ার সাথে ক্লিনিক মালিকের পরকিয়া থানায় মামলা আসামীরা পলাতক লালাবাজার ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার বিরুদ্ধে সামাজিক যোগাযোগে অপপ্রচার করে ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রতিবাদে শিক্ষার্থীদের প্রতিবাদ সভা বিশ্বনাথে ৪ বছর বয়সে ‘বীর মুক্তিযোদ্ধা’ আগাম নির্বাচনী প্রচার নিয়ে তোলপাড় সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে সিলেট জেলা তাঁতী লীগের শোক প্রকাশ- এডভোকেট নাসির উদ্দিন খান কে জেলা তাঁতী লীগের অভিনন্দন– দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়রানি ভুক্তভোগীদের অভিযোগের পাহাড় লালাবাজারে বাসিয়া নদীতে নতুন সেতু নির্মান দাবী বারবার উপেক্ষিত যৌতুকের মামলায় আগাম জামিন পেলেন ক্রিকেটার আল-আমিন টি২০ থেকে অবসর নিলেন মুশফিক

রোজার শারীরিক উপকারিতা অফুরন্ত

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : সোমবার, ২৮ মার্চ, ২০২২
  • ১০৭ বার পঠিত

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেছেন, রোজা রাখার ফলে শরীরের রোগজীবাণু ও ব্যাকটেরিয়া ধ্বংস হয়ে যায়, বিপাকীয় কার্যক্রম শক্তিশালী হয়, ক্যানসার কোষ ধ্বংস হয়।

সোমবার (২৮ মার্চ) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরে ‘রমজানের স্বাস্থ্যগত উপকারিতা’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এতে অংশ নেন রাজধানীর দারুন্নাজাত সিদ্দীকিয়া কামিল মাদরাসার ১৩৫ জন শিক্ষার্থী।

মুনীর চৌধুরী বলেন, সারাদেশের চিকিৎসক, বিজ্ঞানী ও গবেষকরা প্রমাণ করেছেন- রোজার অফুরন্ত শারীরিক উপকারিতা রয়েছে। রোজা রাখার ফলে ক্যানসার কোষ ধ্বংস হয়। এমনকি গ্যাস্ট্রিক ও ডায়াবেটিস রোগীদেরও রোগের মাত্রা রোজার সময় হ্রাস পায়। এছাড়া শারীরিক স্থিতিশীলতা ফিরে আসে। রোজার মাধ্যমে মানুষ মহান আল্লাহ তালার সান্নিধ্য লাভ করে ও সমাজে গরিব মানুষের প্রতি সহানুভূতিশীলতা সৃষ্টি হয়।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের জন্য ভ্রাম্যমাণ বিজ্ঞান ও জাদুঘর পরিদর্শনের আয়োজন করা হয়। এছাড়া বিজ্ঞান জাদুঘরের পক্ষ থেকে শিক্ষার্থীদের স্মারক উপহার দেওয়া হয়।




Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর










x