1. admin@sylheterkujkhobor.com : admin :
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন

৫০ রান দূরে মাহমুদউল্লাহ

সিলেটের খোঁজখবর
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৫ বার পঠিত

বাংলাদেশের চতুর্থ ব্যাটার হিসেবে ৫ হাজার রানের ক্লাবে নাম লেখানোর দ্বারপ্রান্তে রয়েছেন অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। আর ৫০ রান করলেই ওয়ানডেতে ৫ হাজার রান পূর্ণ হবে মাহমুদউল্লাহর।

প্রায় ছয় মাসের বিশ্রাম শেষে নিউজিল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের স্কোয়াডে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগামীকাল মাঠে নামবেন তিনি। ফেরার ম্যাচে দুইটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে এই অভিজ্ঞ ক্রিকেটার।

একসময় বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন মাহমুদউল্লাহ। ওয়ানডে বিশ্বকাপে দেশের পক্ষে প্রথম সেঞ্চুরিও এসেছে তার ব্যাটে। ২০০৭ সালে অভিষেকের পর দলের প্রয়োজনে বিভিন্ন পজিশনে খেলতে হয়েছে তাকে। এবার সাত নম্বরের বিবেচনায় দলে নেওয়া হয়েছে তাকে।

বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুপুর দুইটায় মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে মাত্র ৫০ রান করলেই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রান পূর্ণ করবেন মাহমুদউল্লাহ। তামিম ইকবাল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিমের পর চতুর্থ ব্যাটার হিসেবে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

এছাড়াও আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহ। আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে ৩৮৯টি ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ। এই ৩৮৯ ম্যাচে মাহমুদউল্লাহর মোট রান ৯ হাজার ৯৮৬। আর মাত্র ১৪ রান করলেই চতুর্থ বাংলাদেশি ব্যাটার হিসেবে ১০ হাজার রানের মাইলফলকে নাম লেখাবেন মাহমুদউল্লাহ।

এর আগে তামিম ইকবাল (১৫১৪৮), মুশফিকুর রহিম (১৪৪৪১) ও সাকিব আল হাসান (১৪২২০) এই মাইলফলক অতিক্রম করেছিল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর










x